Archive for July, 2012

“ওজন কমান ৭ দিনে”

July 1, 2012
“ওজন কমান ৭ দিনে”

১ম দিনঃ কলা বাদে যে কোন ফল অথবা জুস (আপনার ইচ্ছেমত পরিমান)
২য় দিনঃ সব্জী অথবা সব্জী সূপ (আপনার ইচ্ছেমত পরিমান)সিদ্ধ অথবা অল্প তেলে ভাজি
৩য় দিনঃ কলা বাদে যে কোন ফল+ আলু বাদে যে কোন সব্জী (আপনার ইচ্ছেমত পরিমান)
৪র্থ দিনঃ সারাদিনে ৮টা কলা+ ৩ গ্লাস দুধ+১ কাপ সব্জী সূপ
৫ম দিনঃ সারাদিনে ১ কাপ ভাত+৬টা টমেটো+১২ গ্লাস পানি
৬ষ্ঠ দিনঃ সারাদিনে ১ কাপ ভাত+ সব্জী (আপনার ইচ্ছেমত পরিমান)
৭ম দিনঃ সারাদিনে ১ কাপ ভাত+ সব্জী/জুস(আপনার ইচ্ছেমত পরিমান)

প্রতিদিন ১০ গ্লাস পানি খাবেন। তাছাড়া “ওয়ান্ডার সূপ” খেতে পারেন যে কোন দিন, আপনার ইচ্ছেমত পরিমানে।

“ওয়ান্ডার সূপ” রেসিপিঃ
৩ গ্লাস পানি+৬টা পেয়াজ+৩টা কাচা মরিচ+৩টা টমেটো+১টা বাধাকপি।

৭ দিন শেষ হয়ে যাওয়ার পর খাবারের পরিমাণ আস্তে আস্তে বাড়াবেন ও এক্সারসাইজ করবেন। নয়ত, ঝরিয়ে ফেলা ওজন আবার ফিরে আসবে। মিনিমাম এক সপ্তাহ গ্যাপ দিয়ে আবার এই ডায়েট করতে পারেন।

এই ডায়েট টিকে বলা হয় “জেনারেল মটর ডায়েট” বা “GM ডায়েট”। US Department of Agriculture এবং the Food and Drug Administration (FDA) এর যৌথ অর্থায়নে Johns Hopkins Research Centre এই ডায়েট টির প্রবর্তন করেন। যদিও এই ডায়েট এর প্রবর্তকের ভাষ্য অনুযায়ী ৭ দিনে ৫-৬ কেজি ওজন কমার কথা বললএও, ব্যবহার কারীরা ৩-৪ কেজি পর্যন্ত ওজন কমার প্রমান পেয়েছেন।

সতর্কীকরণঃ এত কম সময়ে ওজন কমানোর ডায়েট কে বলা হয় ক্র্যাশ ডায়েট। ক্রাশ ডায়েট স্বাস্থ্যের উপর কিছুটা বিরুপ প্রভাব ফেলে। আপনার ওজন কমানো কর্মসূচির প্রথমে এই ডায়েট অনুযায়ী কিছুটা ওজন কমান,এরপর স্বাস্থ্যকর জীবন যাপন পদ্ধতি অনুসরন করে ওজন কমে যাওয়া টা কে ধরে রাখুন।

(সংগৃহীত)

Advertisements